Header Ads

Header ADS

ক্ষমা চাইতে সাহস লাগে_আফসার নিজাম


ক্ষমা চাইতে সাহস লাগে
আফসার নিজাম

‘ক্ষমা চাইতে সাহস লাগে’
আমার এখন অনেক সাহস
ভুলের কথা মনে করে চাচ্ছি ক্ষমা
ক্ষমা চাইলে হার নাকি হয়
হেরে গেলে মন্দ কি আর
এখন আমার ভালোই লাগে চাইতে ক্ষমা

খেলার মাঠে লেঙ মেরেছি চাচ্ছি ক্ষমা
দাবার চালে চুরি করে চেক মেরেছি চাচ্ছি ক্ষমা
ক্রিকেট খেলায় নো বলকে বল বলেছি চাচ্ছি ক্ষমা
ছোট ছোট ভুলগুলোও ভুল ছিলো তাই চাচ্ছি ক্ষমা

সাহসে বুক উঠলে ফুলে যে আনন্দ নিশান তোলে
ক্ষমা চাওয়ার মাঝে দেখি সে আনন্দ হৃদয় দোলে
ক্ষমা তুমি এতো মহান আমি আগে কেন জানিনি
গাফেল হয়ে গোমরা ছিলাম তোমার কথা তাই মানিনি
এবার আমি চাচ্ছি ক্ষমা সব অহংকার ছিন্ন করে
কেউ আছে কি আমার কাছে পাওনা আছো
কেউ আছে কি আমার দেয়া দুঃখগুলো
দুঃখ করে রাখছো জমা
এসব আমার ভুল ছিলো তাই চাচ্ছি ক্ষমা।

‘ক্ষমা চাইতে সাহস লাগে’
আমার এখন অনেক সাহস
সেই সাহসে ভর করে আজ চাচ্ছি ক্ষমা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.