Header Ads

Header ADS

শুভজন্মদিন আফসার নিজাম ভাই_আহমাদ মাগফুর


শুভজন্মদিন আফসার নিজাম ভাই
আহমাদ মাগফুর

এমনি এক বিশ'ই ফেব্রুয়ারির বিকেলের কথা। বইমেলায় যাবো। তার আগে শাহবাগে থেমেছি দুটি গোলাপ কিনবো বলে। কিন্তু গোলাপের দাম শুনে তো মূর্তি হয়ে গেলাম। বলি আরে ভাই, আমি কি গোলাপের বাগান কিনতে এসেছি না কি! আরেক ফুল-ওয়ালার কাছে গিয়ে মনে হলো, ব্যাটা দাম নিয়ে নির্ঘাত মশকরা করছে।

তো এভাবেই আরেক জনের কাছে গেলাম, আরেক জনের কাছে গেলাম। যতই যাচ্ছি গোলাপের দাম ততই বাড়ছে। এর মধ্যে একজন 'অনাগত লাভের' আগাম মিষ্টি হাসিটা দিয়ে বল্ল; 'ভাই, কাল একুশে ফেব্রুয়ারি! রাইতের বড় কাস্টমার আছে'। ভাবলাম ধুর ছাই, কিনবো না এই গোলাপ।

আবার ভাবি; যার জন্য কিনবো গোলাপ সে তো এই ফুলের চেয়েও গুণী। গোলাপের চেয়েও দামী। তখনি দোকানীদের পিটপিট হাসি থামিয়ে দিয়ে দুটি গোলাপ নিয়ে নিলাম।

একটি রাখলাম আমার হাতে আরেকটি দিলাম তাসনীম'র হাতে।

এরপর হেটে হেটে বইমেলা শেষ করে প্রিয় নিজাম ভাইয়ের দিকে দুটো গোলাপ এগিয়ে দিয়ে বল্লাম, "শুভজন্মদিন আফসার নিজাম ভাই"।

আজ বিশ তারিখ। আফসার নিজাম ভাইয়ের জন্মদিন। খুব মনে পড়ছে আফসার নিজাম ভাইকে। মনে পড়ছে তাসনিমকে।আর মনে পড়ছে অস্পৃশ্য সেই অতীতের দিনগুলোকে।

আশাকরি, আপন আপন স্থানে সবাই খুব ভালো আছে। শান্তিতেই আছে। তবুও পুরনো প্রার্থনাকে নবায়ন করে আবারো বলতে চাই! ''ভালোবাসার মানুষরা আরো ভালো থাকুক! আরো শান্তিতে থাকুক! প্রতিদিনকার নতুন সূর্যকে সাথে নিয়ে, অনাগত দিনগুলোতে ক্রমান্বয়ে তারা আরো উজ্জ্বল হতে থাকুক!'' ♥

২০।২।২০১৮
ফরিদাবাদ

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.